শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:২৫ অপরাহ্ন

দারোগা তাপস কর্তৃক শারীরিক নির্যাতনের স্বীকার ফটো-সাংবাদিক মেহেদী হাসান

দারোগা তাপস কর্তৃক শারীরিক নির্যাতনের স্বীকার ফটো-সাংবাদিক মেহেদী হাসান

নিজস্ব প্রতিবেদক: শাহ আলী থানার দারোগা তাপস কর্তৃক শারীরিক নির্যাতনের স্বীকার হয়েছেন দৈনিক বাংলার দূত পত্রিকার ফটো-সাংবাদিক মেহেদী হাসান। বুধবার (২২ অক্টোবর) ডিএমপির মিরপুর জোনের শাহ আলী থানা কম্পাউন্ডে হামলার এই ঘটনা ঘটে। ঘটনাটি নিয়ে মিরপুরের সাংবাদিক মহলে চলছে ব্যাপক তোলপাড়।

ঘটনার বিবরণে সরকারি মিডিয়াভুক্ত জাতীয় দৈনিক বাংলার দূত পত্রিকার ফটো-সাংবাদিক আহত মেহেদী হাসান জানান, রবিবার সন্ধ্যার সময় পত্রিকার সৌজন্য কপি নিয়ে ওসি সাহেবের কাছে পৌছে দিয়ে বের হওয়ার পরই হঠাৎ করে এসআই মশিউর রহমান তাপস আমাকে দেখে অকথ্যভাষায় গালিগালাজ করে চড়-থাপ্পর, লাথি-ঘুষি মারতে থাকে। পরবর্তীতে থানার সামনে থাকা কয়েকজন সাংবাদিক আমাকে রক্ষা করে দ্রুত সরকারী শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে যায়।

সাংবাদিকের ওপর হামলার ঘটনার প্রতিক্রিয়ায় দৈনিক বাংলার দূত পত্রিকার বার্তা সম্পাদক আদ্রিতা ইসলাম জানান, সারাদেশে একের পর এক সাংবাদিক নির্যাতন, হয়রানি, হামলা-মামলার ঘটনা ঘটছে। এসব ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে না। এমন ঘটনা ঘটিয়ে, ক্ষমতার আনুকূল্যে বিচারের আওতার বাইরে থাকার বিষয়টিও স্বাভাবিক হিসেবে প্রতিষ্ঠিত হয়ে গেছে বলে মন্তব্য করে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেন তিনি।

সাংবাদিক নির্যাতনের ঘটনায় মিরপুর সম্মিলিত সাংবাদিক জোটের সভাপতি ‘দ্য এক্সামপল’ পত্রিকার সম্পাদক মিজানুর রহমান মোল্লা বলেন, সাম্প্রতিককালে সাংবাদিকদের ওপর সংঘঠিত বিভিন্ন হামলা, মামলা ও নির্যাতনের ঘটনা বেড়েই চলছে । এক্ষেত্রে সাংবাদিকদের ঐক্যবদ্ধভাবে এসব নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে হবে। যাতে করে হামলাকারীদের বিরুদ্ধে সবাই সোচ্চার হয় এবং যথাযথ শাস্তি নিশ্চিত করতে সরকার কঠোর পদক্ষেপ গ্রহণ করে।

ফটো সাংবাদিক মেহেদী হাসানকে নির্যাতনের ব্যাপারে এসআই মশিউর রহমান তাপস কোনো বক্তব্য না-দিয়ে ওসির সাথে যোগাযোগ করতে বলেন। পরবর্তীতে শাহ আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলামের মুঠোফোনে কল করলেও কল রিসিভ না-হওয়ায় তার বক্তব্য পাওয়া যায়নি।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com